ঢাকা, সোমবার, আগস্ট ২০, ২০১৮
সর্বশেষ:

৩০০ কুমিরের প্রাণ গেল জনতার রোষে

Jehad : alltimenews24.com
প্রকাশ: Friday, August 10, 2018 1:14 am    
৩০০ কুমিরের প্রাণ গেল জনতার রোষে

অলটাইম নিউজ২৪.কম :

তারুণ্যলোক ডেস্ক:  একটি দুটি নয় একসঙ্গে ৩০০ কুমির হত্যা করল ইন্দোনেশিয়ার বাসিন্দারা। গণরোষের মুখে পড়ে এই ঘটনাটি ঘটেছে বলে জানা যাচ্ছে। কিন্তু কী কারণে এত সংখ্যক কুমিরকে হত্যা করা হল? ইন্দোনেশিয়ার পুলিস জানিয়েছে, পাপুয়া প্রদেশের বছর আটচল্লিশের সুগিতো নামে এক ব্যক্তি কুমিরের আক্রমণে মৃত্যু হয়। সেখানকার একটি ফার্মে সংরক্ষিত কুমিরের আক্রমণে দুর্ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে।

শনিবার সুগিতোর পরিবার এবং প্রতিবেশীরা ওই ফার্মের মালিকের কাছে অভিযোগ জানায়। ফার্মের মালিক ক্ষতিপূরণ দেওয়ার কথা বললেও তাঁরা দাবি করেন ওই কুমিরদের মেরে ফেলতে।

পরে জনতার রোষের মুখে পড়েন ফার্ম মালিক। ফার্মে থাকা ৩০০ টি কুমিরকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়। এরমধ্যে অনেক বাচ্চাও ছিল।

এই ঘটনায় তদন্তে নেমেছে পুলিস। বনাঞ্চল অধ্যূষিত ইন্দোনেশিয়া হিংস্র প্রাণীর আক্রমণে প্রায়শই প্রাণহানির খবর মেলে। যার জেরে ইন্দোনেশিয়া কুমির হত্যাও নতুন কিছু নয়। গত মার্চ মাসে ৬ মিটার লম্বা একটি কুমিরকে গুলি করে হত্যা করে বরনিও দ্বীপের শ্রমিকরা।

Editorial

মুফাসসিরদের দশ পরামর্শ : অধ্যাপক মজিবুর রহমান 

আমরাই হলাম আল্লাহর রাসূলের (সাঃ)উত্তরসূরি। এদেশের ১৬ কোটি তৌহিদি জনতাকে আল্লাহর দ্বীনের দিকে এবং দ্বীন কায়েমের গুরুত্ব বোঝানোর জন্যই মূলত...